“জগতের শ্রেষ্ঠ পাদুকা”


জর্জ ডব্লিউ বুশ আশা করেছিল যে,বাগদাদে আমেরিকানদের গোলাপ ফুল দিয়ে স্বাগত জানানো হবে অথচ সাত বছর পর সেই বুশকেই এক জোড়া জুতো ছুঁড়ে স্বাগত জানানো হল!!

 
গতকাল বাগদাদে ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বুশ যখন বক্তৃতা দিচ্ছিল ঠিক তখন একজন ইরাকি সাংবাদিক বুশকে লক্ষ্য করে একটি জুতো ছুঁড়ে মারেনদুর্ভাগ্যবশত জুতোটি লক্ষ্যভ্রষ্ট হয়। কিন্তু ঐ সাংবাদিক তৎক্ষণাৎ দ্বিতীয় জুতোটিও ছুঁড়ে মারেন এবং সেটিও লক্ষ্যভ্রষ্ট হয়। প্রেসিডেন্ট বুশ অবশ্য সেই ৯/১১ থেকেই লক্ষ্যভেদে তার ব্যর্থতার নৈপুণ্য প্রদর্শন করে আসছে। জুতো ছুঁড়ে মারার সময়ে বুশকে উদ্দেশ্য করে ঐ সাংবাদিক বলেন,“নে কুত্তা,এটা তোর জন্য বিদায়ী চুম্বন। আর এই চুম্বন ইরাকের বিধবা, অনাথ এবং সেখানে যাদের হত্যা করা হয়েছে তাদের পক্ষ থেকে।”
আরব বিশ্বে কাউকে জুতো নিক্ষেপ করা কিংবা কুত্তা উপাধিতে ভূষিত করা, দুটোই চরম অপমানজনক। অবশ্য মুসলিম ভূমিতে আগ্রাসনকারীর জন্য এটাই যথাযথ অভ্যর্থনা। 

এই সাংবাদিকের জুতো আরবের সেই সব শাসকদের জুতোর তুলনায় অনেক উত্তম যারা তাদের মেয়েদেরকে বুশের মনোরঞ্জন করার জন্য লেলিয়ে দেয়।  


এটা লজ্জার ব্যাপার যে, গ্রিন জোন স্কলার এবং র‍্যান্ড মুসলিমদের আগেই একদল আত্মমর্যাদাহীন একদল ফক্বীহ, প্রেসিডেন্ট বুশের সম্মান রক্ষার্থে ছুটে এসেছে এবং দাবি করেছে বুশের সাথে এমন করাটা নাকি “সুন্নাহর খেলাফ” !  সবার এটা জেনে নেয়া বাঞ্চনীয় যে, যেসব কাফিরের শিষ্টাচারবোধ আছে এবং যারা ইসলামিক রাষ্ট্রের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করে, মুসলিমরা তাদের প্রতি সদয়, কিন্তু সীমালঙ্ঘনকারী ও অহংকারীদের প্রতি তারা কঠোররাসুল(সাঃ) কুরাইশ নেতাদের উদ্দেশ্যে বলেছিলেন, “আমি এসেছি যুদ্ধ করতে”। আবু বকর (রঃ) কে আমরা দেখি তিনি হুদাইবিয়ার কাফিরদের অভিশাপ দিয়েছিলেন, উমরও (রঃ) এই অবিশ্বাসীদের সব সময় সঠিক ভাবে দমন করতেন, তাদের বিরুদ্ধে দু’আ করতেন এবং তাদেরকে ভীতি প্রদর্শন করতেনএই কথাগুলো তাদের কাছে অদ্ভুত মনে হবে যারা আল-মালিকি কে “উলিল-আমর” মনে করে এবং দাবি করে যে, মুসলিম হিসেবে মালিকির বিরোধিতা করা উচিত নয়। তবে কি এই সাংবাদিক মালিকির অনুমতি ছাড়া জুতো নিক্ষেপ করে অপরাধ করেছে? এই কাজটি তাদের কাছে “ফিতনা” !

দুর্ভাগ্যবশত আমাদের ভাইটি তার লক্ষ্য ভেদে ব্যর্থ হয়েছেন। এই ব্যাপারে একজন যথার্থই বলেছেন, “বুশকে লক্ষ্য করে নিক্ষেপ করা জুতো লক্ষ্যভ্রষ্ট হবে- এটা দেখতে কেউই আগ্রহীনয় নয় জীবনে এই ধরণের সুবর্ণ সুযোগ খুব কমই মেলে।” 

মুসলিম জাতির অন্যতম শ্রেষ্ঠ এই সন্তানের জুতোর ব্র্যান্ড যদি কেউ জানতে পারেন তাহলে আমাদেরকে অবশ্যই জানাবেন। আমাদের ভাইয়ের সমর্থনে আমরা সবাই এই একই জুতো কিনব ইনশাআল্লাহ্‌।
Blogger Template by Clairvo